আপনার স্কুল ম্যানেজমেন্ট সফটওয়্যার কি ভাবে ছাত্রছাত্রীদের উপকার করতে পারে

blog image

একটি স্কুল ম্যানেজমেন্ট সফটওয়্যার থেকে স্কুলের প্রশাসক, ছাত্র, শিক্ষক, আভিবাবক সবাই উপকার পেতে পারে। একটি সঠিক স্কুল ম্যানেজমেন্ট সফটওয়্যারই শুধু এটা পারে। কিভাবে এটা ছাত্র ছাত্রীর উপকারে আসতে পারে সেটি একটু জানা যাক:

 

ছাত্রছাত্রী তথ্য

একটি স্কুলের ছাত্রছাত্রীদের অনেক তথ্য সংরক্ষন করতে হয়। উপস্থিতি, স্বাস্থ্যের তথ্য, গ্রেড, শৃঙ্খলা, কৃতিত্ব ইত্যাদির তথ্য সংরক্ষন ও ব্যবহার করার প্রয়োজন পড়ে। এই সমূদয় তথ্যের সঠিক সংরক্ষন ও ব্যবহার করা মানে হলো এটি যখন প্রয়োজন হবে তখনই যেন খুঁজে পাওয়া যায় আর এটা সম্ভব যখন সব কিছু এক যায়গায় থাকবে কোন একটা কম্পিউটার নিয়ন্ত্রিত সিস্টেমে।

 

পিতামাতার আক্সেস

যদি স্কুল ম্যানেজমেন্ট পিতামাতার অ্যাক্সেস সুবিধা দেয় তাহলে খুব সহজে তারা জানতে পারবেন তাদের সন্তান কেমন করছে স্কুলে, তাদের পরীক্ষার রেজাল্ট, উপস্থিতি, শৃঙ্খলা সম্পর্কে জানতে পারবেন, সর্বোপরি আভিবাবকরা স্কুলের সাথে কানেকটেড থাকতে পারবেন।

 

অনলাইনের পেমেন্ট

একটি স্কুল ম্যনেজমেন্ট সফটওয়্যার এর মাধ্যমে খুব সহজে ঘরে বসে স্কুলের সকল ধরনের ফিস, বা অন্যান্য খরচ গুলো পরিশোধ করা যায়। এর জন্য অভিবাবককে স্কুলে যাওয়ার কোন দরকার পড়ে না।

 

শিক্ষকদের তথ্য

একজন শিক্ষকের যেমন তার ছাত্রছাত্রীদের তথ্যের প্রয়োজন হয় তেমনি ভাবে ছাত্রছাত্রীদেরও তাদের শিক্ষককের সাথে যোগাযোগ করার প্রয়োজন পড়ে। একটি ভালো স্কুল ম্যানেজমেন্টে শিক্ষকের সকল তথ্য অনলাইনে থাকে যেটার মাধ্যমে খুব সহজে ছাত্রছাত্রীরা উপকৃত হতে পারে।

 

অনলাইনে পড়াশুনা

একটি ভালো স্কুল ম্যানেজমেন্ট সফটওয়্যারে সবধরনের লার্নিং ম্যাটেরিয়াল গুলো দেওয়া থাকে। শিক্ষকরা তাদের ক্লাস লেকচার, নোট গুলো স্কুল ম্যানেজমেন্ট সফটওয়্যারে আপলোড করে দেন যে গুলো ছাত্রছাত্রীরা স্কুলে অথবা বাসায় বসে তাদের বাসার পড়াশুনার কাজ করতে পারে।